Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
স্মার্ট ফটিকছড়ি বেস্ট আইডিয়া এওয়ার্ড
বিস্তারিত

স্মার্ট ফটিকছড়ি বেস্ট আইডিয়া এওয়ার্ড


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে, তাঁরই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৮ সালে ঘোষণা করেছিলেন রূপকল্প ২০২১: ডিজিটাল বাংলাদেশ। এ লক্ষ্য অর্জিত হবার পর আমাদের পরবর্তী গন্তব্য রূপকল্প ২০৪১: স্মার্ট বাংলাদেশ, যা অর্জনের মাধ্যমে আমরা জ্ঞানভিত্তিক, উদ্ভাবনী ও অন্তর্ভুক্তিমূলক উচ্চ আয়ের দেশে পরিণত হব।


এ লক্ষ্যে উপজেলা প্রশাসন, ফটিকছড়ি, চট্টগ্রাম এর উদ্যোগে “স্মার্ট ফটিকছড়ি বেস্ট আইডিয়া এওয়ার্ড” প্রতিযোগিতার  আয়োজন করা হচ্ছে। এ প্রতিযোগিতার মাধ্যমে ফটিকছড়ি উপজেলা হতে স্মার্ট ফটিকছড়ি বিনির্মাণের উদ্দেশ্যে প্রস্তাব/  আইডিয়া সংগ্রহ করা হবে। ফটিকছড়ি উপজেলার যেকোন ব্যক্তি বা প্রতিষ্ঠান উক্ত প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে। প্রস্তাবটি অবশ্যই যুগপোযোগী ও বাস্তবায়নযোগ্য এবং ব্যয়সীমা বাস্তবসম্মাত হতে হবে। আইডিয়া/প্রকল্প প্রস্তাব

১৫ এপ্রিল, ২০২৩ এর মধ্যে নিম্নোক্ত গুগল ফর্মে প্রেরণ করতে হবেঃ


https://docs.google.com/forms/d/e/1FAIpQLSec24bOY4MOyniGtrBtdkmDhlOxj_UgX5xqaOFXDHE4ol6y4w/viewform

প্রথম পুরস্কারঃ ৫০ হাজার টাকা

 

দ্বিতীয় পুরস্কারঃ ৩০ হাজার টাকা

 

তৃতীয় পুরস্কারঃ ২০ হাজার টাকা


উক্ত প্রতিযোগিতার প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী ব্যক্তি/দল প্রদেয় আইডিয়া নিয়ে “স্মার্ট চট্টগ্রাম বেস্ট আইডিয়া এওয়ার্ড” প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য যোগ্য হবেন। “স্মার্ট চট্টগ্রাম বেস্ট আইডিয়া এওয়ার্ড” প্রতিযোগিতার প্রথম পুরস্কার ৫ লক্ষ টাকা, দ্বিতীয় পুরস্কার ৩ লক্ষ টাকা এবং তৃতীয় পুরস্কার ২ লক্ষ টাকা।


উক্ত প্রতিযোগিতার প্রকল্পের জন্য নিম্নোক্ত ক্ষেত্রসমূহ নিয়ে কাজ করতে হবেঃ স্মার্ট সিটি/ স্মার্ট ভিলেজ/ স্মার্ট শিক্ষা / স্মার্ট স্বাস্থ্যসেবা/ স্মার্ট সামাজিক সুরক্ষা/ স্মার্ট কৃষি/ স্মার্ট ম্যানুফেকচারিং/ স্মার্ট সেবা খাত/ স্মার্ট প্রশাসন/ স্মার্ট ইউটিলিটি।


        বিস্তারিত তথ্যের জন্য


        http://fatikchhari.chittagong.gov.bd/ ওয়েবসাইটে “স্মার্ট ফটিকছড়ি” মেনু দেখুন।

ছবি
প্রকাশের তারিখ
06/04/2023
আর্কাইভ তারিখ
30/04/2024